Porjotonlipi
Man walking is forest during rain wearing rain coat and having a travel bag

বর্ষার সময় যা থাকা উচিৎ ট্রাভেল ব্যাগে

বর্ষার সময় ট্রাভেলিং এ বের হলে অনেক সতর্ক হতে হয়। আর ট্রাভেল ব্যাগ ভ্রমণের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। পরিবেশ এবং আবহাওয়া বিবেচনা করে আপনার ট্রাভেল ব্যাগটি গুছাতে হবে।

বর্ষার সময় ট্রাভেল ব্যাগ

ভ্রমণের সময়, আপনার ব্যাগ যতটা সম্ভব হালকা রাখার চেষ্টা করুন। সুতরাং, বর্ষার কারণে আপনার সাথে অতিরিক্ত জিনিস বহন করতে হবে বলে মনে করবেন না। আপনার সাথে পরিমিত এবং প্রয়োজনীয় জিনিস বহন করুন।

বর্ষায় যা রাখবেন ব্যাগে

ব্যাগে একটি ছোট তোয়ালে রাখুন। যদি আপনার চুল বা শরীর বৃষ্টিতে ভিজে যায়, আপনি তা সঙ্গে সঙ্গে মুছে ফেলতে পারেন। এমন একটি তোয়ালে রাখুন যা সহজেই আর্দ্রতা শোষণ করে এবং দ্রুত শুকিয়ে যায়।

ব্যাগের ভিতরে কয়েকটি প্লাস্টিকের জিপ-টপ ব্যাগ রাখুন। যাতে করে বৃষ্টির দিনেও আপনি নিরাপদে আপনার সেল ফোন, চার্জার, ওষুধ, টাকা এবং অন্যান্য প্রয়োজনীয় জিনিস এর মধ্যে সংরক্ষণ করতে পারেন। উপরন্তু, আপনার ভেজা পোশাকের জন্য একটি প্লাস্টিকের ব্যাগ প্রস্তুত থাকতে হবে।

ছাতা এবং রেইনকোট বর্ষাকালে আপনার সেরা সহযোগী, জলের ধারে, বনে বা শহরে যাই হোক না কেন। আপনি যদি বর্ষা ঋতুতে ভ্রমণ করেন, তাহলে একটি মজবুত ছাতা অপরিহার্য।

আপনার সবসময় আপনার সাথে প্রয়োজনীয় ওষুধ বহন করা উচিত, আর এরজন্য নির্দিষ্ট কোন ঋতু নেই। তবে বর্ষাকালে বাইরের পানি পান করলে পেট খারাপ হওয়ার আশঙ্কা বেড়ে যায়। সেজন্য ওষুধগুলি বিশেষভাবে সংরক্ষণ করা উচিত।

আপনি যদি বর্ষা মৌসুমে ভ্রমণ করেন তবে জলরোধী জুতা পরুন। দীর্ঘ সময় ধরে ভেজা জুতা পরলে শুধু জ্বর ও ঠান্ডা লাগার ঝুঁকিই বাড়ে না, বিভিন্ন রোগ সংক্রমণের ঝুঁকিও বেড়ে যায়। যদি সম্ভব হয়, একটি অতিরিক্ত জুতা রাখার চেষ্টা করুন।

সবসময় আপনার সাথে স্যানিটাইজার থাকা উচিত। বিভিন্ন রোগ এবং সংক্রমণ, উভয়ই বর্ষা মৌসুমে অতি সাধারণ ব্যাপার। অতএব, পরিষ্কার পরিচ্ছন্নতার দিকে খেয়াল রাখুন।

 

Porjotonlipi Desk

Add comment

ফেইসবুকে আমরা

Advertisement