Porjotonlipi

এখনই উঠছে না বালি ভ্রমণের নিষেধাজ্ঞা

দক্ষিণ-পূর্ব এশিয়ার জনপ্রিয় ট্যুরিস্ট স্পট হিসেবে বালির রয়েছে আলাদা নামডাক। সেপ্টেম্বর মাসে তা ভ্রমনপিপাসুদের জন্য খুলে দেবার কথা থাকলেও মহামারি করোনা তাতে বাধ সেধেছে। নতুন করে সেখানে কোভিড ১৯ এর প্রকোপ বেড়ে যাওয়াতে আপাতত এই এলাকাতে ট্যুরিস্ট প্রবেশ করতে নিষেধ করেছে কর্তৃপক্ষ।

ইন্দোনেশিয়ান দ্বীপ বালিতে মার্চ মাস থেকেই ভ্রমন পিপাসুদের প্রবেশের উপরে নিষেধাজ্ঞা আরোপ ছিল। পর্যায়ক্রমে করোনার প্রকোপ কমে যাওয়াতে সেপ্টেম্বরে খুলে দেবার পরিকল্পনা থাকলেও বালির গভর্নর এক বিবৃতিতে জানান, আন্তর্জাতিক ট্যুরিস্টদের এখানে আসতে হলে ২০২১ সাল পর্যন্ত অপেক্ষা করতে হবে।

ইন্দোনেশিয়ার সরকার তাদের জনগণকে দেশের বাইরে যাওয়ার জন্য ২০২০ সাল শেষ হওয়া পর্যন্ত অপেক্ষা করতে বলছে। সেই সাথে কভিড ১৯ রেড জোনে অবস্থান করার কারনে ভ্রমণকারীদের জন্য ইন্দোনেশিয়ার দরজা আরও কিছুদিন বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

ইন্দোনেশিয়ার এই জনপ্রিয় ট্যুরিস্ট স্পট জুলাই মাস থেকে সেই দেশের জনগণের জন্য খুলে দেয়া হলেও কড়াকড়ি আরোপ রয়েছে স্বাস্থবিধি মেনে চলার ক্ষেত্রে। সবকিছু ঠিকঠাক থাকলে করোনা মহামারি –কে বুড়ো আঙ্গুল দেখিয়ে ২০২১ এর প্রথম দিকে নতুন উদ্যমে ও আনন্দে মেতে উঠবে এই দ্বীপ, ফিরে পাবে তার চিরচেনা উদ্দাম প্রাণ। স্থানীয় বাসিন্দা সহ আন্তর্জাতিক ভ্রমণকারীদের তাই অপেক্ষা করতে হবে আরও কিছুদিন।

কন্টেন্ট রাইটারঃ অভিজিৎ সাগর

porjotonlipi-admin

Add comment